বর্তমান নির্বাচন কমিশনকে গণতন্ত্রের সিরিয়াল কিলার বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে রাজনৈতিক দলের নিবন্ধন পদ্ধতি বাতিলের দাবি পরিষদের এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, এই নির্বাচন কমিশন সিরিয়াল কিলার। এই সিরিয়াল কিলার নিরাপদে ঘুরে বেড়াবে এটা কি কখনো গ্রহণযোগ্য হতে পারে। সিরিয়াল কিলারের একটা মাত্র অবস্থান তাদেরকে ক্ষমতা থেকে বিদায় করে বিচারের আওতায় আনা। তাদের এই অন্যায় আচরণ, গণতন্ত্র হত্যার জন্য বারে বারে যখই চেষ্টা হয়েছে তখনই এই নির্বাচন কমিশন প্রতিটি ক্ষেত্রে কাজ করেছে। কেবল তাই নয় ৪২ জন সিনিয়র সিটিজেনরা পরিস্কার ভাবে দেখিয়েছেন তারা গণতন্ত্রকে হত্যা করেছে শুধু তাই নাই তারা দূর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত।

তিনি বলেন, সংবিধান এটা কোনো পুথি নয়। সংবিধান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা ধর্মগ্রন্থের মত পবিত্র। এটা কেন পবিত্র কেন গুরুত্বপূর্ণ? এটা আমার অধিকারকে রক্ষা করে। আমার অধিকার কি অধিকার কিসের অধিকার? কে আমার দেশ চালাবে সেটা নির্ণিত করার অধিকার। আমার ভোটের অধিকার। কেন ভোট দিতে হবে? ভোটের দ্বারা এমন একটা সরকার আনতে হবে যেই সরকার গণতন্ত্রের নিরবত সুশাসন প্রতিষ্ঠা করবে। ‘কিন্তু আজকে আমরা কি দেখছি গণতন্ত্রের এই সিরিয়াল কিলার নির্বাচন কমিশনকে সহযোগিতা করছে কারা, এই সরকার। যেই সরকার নির্বাচিত নয়। রাতের আঁধারে তারা আমলাদের দ্বারা প্রতিষ্ঠিত। পুলিশের দ্বারা প্রতিষ্ঠিত। তাদের চুরি ডাকাতি পৃথিবীর অনন্য ইতিহাস। এইরকম চুরির ইতিহাস আর কোথাও নাই। প্রত্যেকে জানে কিন্তু নির্বাচন কমিশন ঘুমিয়ে থাকে।’

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here