গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ভোট ডাকাতির প্রতিবাদে ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কতৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশ লাঠিচার্জ করেছে পুলিশ।

২০১৮ সালের জাতীয় নির্বাচনের পর থেকে ৩০ ডিসেম্বরকে গণতন্ত্র হত্যা দিবস পালন করে আসছে বিএনপি। সেই ধারাবাহিতায় আজ বুধবার বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় দলটি।

সকাল ১০টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সমাবেশ নির্দিষ্ট সময়ের আগেই শুরু হয়ে যায়। সমাবেশ শুরুর পর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের ঢাকা মহানগর শাখার নেতৃবৃন্দ। পরে আস্তে আাস্তে বিভিন্ন থানা ও ওয়ার্ড বিএনপি ও এর অঙ্গ সংগঠন খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসলে সমাবেশ জনসমুদ্রে পরিনত হয়।

ঢাকা মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশে ইতোমধ্যে বিপুল পরিমাণ নেতাকর্মী উপস্থিত হয়েছে।

এদিকে জাতীয় প্রেসক্লাবের উত্তর গেটে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রদলের নেতাকর্মীরাও ইটপাটকেল মারতে শুরু করে। পরবর্তিতে পরিস্থিতি শান্ত হয়।

এসময় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, পুলিশ বিনা উস্কানিতে হামলা চালিয়ে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। আমরা তাদের উস্কানিতে পা দিবো না।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here