যমযম ডেস্কঃ স্বকীয়তা অক্ষুণ্ণ রেখে কওমি সনদের সরকারি স্বীকৃতি অর্জন করায় চট্টগ্রামের সেবামূলক সংগঠন আল আমিন সংস্থার আয়োজনে আল্লামা আহমদ শফীকে সম্বর্ধনা দেয়া হয় গতকাল। এই সম্বর্ধনা অনুষ্ঠান ও দোয়া মাহফিলে আল্লামা আহমদ শফীর পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করে শোনানো হয়।

লিখিত বক্তব্যে আল্লামা আহমদ শফী ঘোষণা দেন, ১৩ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত হেফাজতের আন্দোলন চলবে, ইনশাআল্লাহ। কওমী মাদ্রাসার সনদের স্বীকৃতি আর হেফাজতের আন্দোলন এক নয়। আমরা সরকারকে অভিনন্দন জানিয়েছি এর মানে এই নয় যে, সরকারের কাছে কওমী উলামায়ে কেরামদেরকে বিক্রি করে দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, স্বীকৃতি কারো করুণা নয়; এটা আমাদের অধিকার।

সামাজিক যোগাযোগ মাধ্যম সহ নানা মিডিয়ায় তাঁকে (আল্লামা আহমদ শফী) আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত করে প্রদত্ত বক্তব্য ও বিবৃতির প্রতিবাদ জানিয়ে তিনি আবারও পরিষ্কার ভাবে ঘোষণা করেন,”আমি আওয়ামী লীগ হয়ে যায়নি, যারা আমাকে আওয়ামী লীগ বলছেন তারা মিথ্যাবাদী।”

গতকাল শনিবার (১৩ অক্টোবর) অনুষ্ঠিত এই দোয়া ও শুকরিয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন মাওলানা আবু তাহের নদভী, জসীমুদ্দীন নদভী, মাওলানা কুতুবুদ্দিন নানুপুরি, মাওলানা লোকমান, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আনাস মাদানী, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মীর ইদরীস, মীর কফিল উদ্দিন, এ্যাডভোকেট শামীম, মুফতি আব্দুল আজীজ, মাওলানা শফিউল্লাহ, মুহাম্মাদ আহসান উল্লাহ, মাওলানা ইবরাহিম খলিল সিকদার, মাওলানা সরওয়ার কামাল, এম এ রহিম শাহ সহ প্রমুখ।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here