ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সঙ্গে ঐক্যের ঘোষণা দিলেন মাওলানা মামুনুল হক এবং এর জন্য শায়েখে চরমোনাই মাওলানা ফয়জুল করিমকে হাতে হাত রেখে কাজ করার আহ্বান জানান তিনি।
আজ বিকেলে মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করিম রহ. ও আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আহ্বান জানান।
ইসলামী যুব আন্দোলন কর্তৃক আয়োজিত উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।
উক্ত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা উবায়দুর রহমান খান নদভী, মাওলানা হাসান জামিল, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবি, মাওলানা মামুনুল হক।
মাওলানা মামুনুল হক তাঁর বক্তৃতায় বলেন, আমাদের আকাবিরগণ যেই জায়গায় তাদের কাজকে রেখে গিয়ছেন, আসুন! আমরা সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ্যভাবে সেই জায়গা থেকে কাজ শুরু করি। তাহলে বাতিল এদেশ থেকে পালাবার পথ খুজে পাবে না। ইনশাআল্লাহ!
মাওলানা মামুনুল হক মুফতি ফয়জুল করিমকে উদ্যশ্যে করে বলেন, ফয়জুল করিম ভাই! আমাকে আর আপনাকে নিয়ে এদেশের যুব সমাজ স্বপ্ন দেখে। আমার বড় ভাই মাহফুজুল হক যেমন আমার মুরুব্বী। আপনার এবং আপনাদের ভাইদের মুরুব্বী রেজাউল করিম সাহেব। আমি ফয়জুল করিম ভাইকে বলতে চাই, আমাদের বাবারা যে জায়গাটায় আন্দোলন রেখে গেছেন মুক্তাঙ্গণে। আসুন হাতে হাত রাখি, ঐক্যবদ্ধভাবে কাজ শুরু করি।
তিনি বলেন, এগুলো শুধু কথার কথা নয়। শুধুমাত্র মঞ্চ গরম করার বক্তব্য নয়। আমি হৃদয়ের গভীর থেকে বলছি। বহুদিন পূর্বে ফয়জুল করিম ভাই পল্টনে এক সাক্ষাতে বলেছিলেন, “চলেন মামুন ভাই আমরা ঐক্যবদ্ধ হই। দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করি।” আমি সেটা স্বরণ করে বলি আসুন আমরা ঐক্যবদ্ধ হই।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here