যমযম ডেস্ক: দেশের সকল হিফজ মাদরাসাগুলো খোলার অনুমতি দিলো সরকার। আগামী ১২ জুলাই (রোববার) শিক্ষা কার্যক্রম চালু করতে পারবে হিফজ মাদরাসাগুলো। কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের দায়িত্বশীলদের আবেদনের ভিত্তিতে এ-ই অনুমোদন দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আজ বুধবার বিকেলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

মন্ত্রণালয়ের সিনিয়ার সহকারী সচিব মুহা. আবুল কালাম আযাদের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বৈশ্বিক কোভিড-১৯ (করােনা ভাইরাস) এর প্রাদুর্ভাব পরিস্থিতিতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানার কার্যক্রমও বন্ধ রয়েছে।

হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষের নিকট দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ হতে আবেদন করা হয়েছে।

তাতে আরও বলা হয়েছে, বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালােচনা করে আবেদনের বিষয়টি যথাযথভাবে বিবেচনা করত শুধুমাত্র হাফিজিয়া মাদরাসা/হিফজখানার কার্যক্রম আগামী ১২ জুলাই ২০২০ হতে চালু করার অনুমতি প্রদান করা হলাে।

এ সকল হাফিজিয়া মাদরাসা হিফজখানার কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারীকৃত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমােদনক্রমে জনস্বার্থে এ বিজ্ঞপ্তি জারি করা হলাে।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here