আল্লামা জুনাইদ বাবুনগরী

আজ (২৮ রমজান, জুমাতুল বিদা) হাটহাজারী মাদরাসার কেন্দ্রীয় জামে মসজিদে জুমাপূর্ব বয়ানে হেফাজত মহাসচিব ও মাদরাসার সহকারী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী সমবেত মুসল্লীগণের উদ্দেশ্যে বলেন, মসজিদ-মাদরাসায় সমবেত হয়ে ইবাদত করলে করোনা ছড়ায় না বরং আল্লাহর গযব থেকে পরিত্রাণ পাওয়া যায়। তিনি উদাহরণ টেনে বলেন “দেখেন হাটহাজারী মাদরাসায় অর্ধ সহস্র মুসল্লি এতেকাফ করছেন, কৈ কেউ তো করোনা আক্রান্ত হয়নি।”

তিনি অনতিবিলম্বে ঈদগাহে নামায আদায়ের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে জাতীয় ঈদগাহসহ দেশের সকল ঈদগাহে সুষ্ঠুভাবে ঈদ জামাত আদায়ের ব্যবস্থা করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এবং উপস্থিত মুসল্লিগণকে ঈদগাহে গিয়ে আড়ম্বরপূর্ণ ঈদ উদযাপনের আহবান করেন।

তিনি বলেন, ঈদ কেবল নিছক সামাজিক অনুষ্ঠানের নাম নয়। এটি মুসলমানদের পবিত্র ধর্মীয় অনুষ্ঠানের পাশাপাশি অন্যতম একটি ইবাদতও। অতএব ঈদকে কেন্দ্র করে যাবতীয় গান-বাজনা ও বেহায়াপনা পরিহার করতে হবে।

রমযানের শেষ সময়ে একনিষ্ঠভাবে ইবাদতে মশগুল হয়ে বেশি বেশি তওবা-ইস্তেগফার ও দু’আর মাধ্যমে আল্লাহর নৈকট্য লাভের নসিহত করেন তিনি।

তিনি মুসল্লিদেরকে সর্বাবস্থায় আল্লাহর উপর তাওয়াক্বুল ও সুন্নতে নববীর অনুসরণে জীবন-যাপনে অভ্যস্ত হতে প্রচেষ্টা চালানোর পরামর্শও দেন।

পরিশেষে দেশ-জাতির কল্যাণ, মাদরাসার সার্বিক উন্নতি ও হযরত মুহতামিম সাহেব হুজুরের সুদীর্ঘ নেক হায়াত কামনা করে মুনাজাত পরিচালনা করেন আল্লামা বাবুনগরী দা.বা।

আল্লাহ হযরতের নেক হায়াতে বরকত দান করুন।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here