করোনাভাইরাসের মহামারীতে আমেরিকায় মৃতের সংখ্যা এক লাখ ২৬ হাজার ছাড়িয়ে গেছে। এছাড়া, দেশটিতে প্রতিদিন এখন ৪০ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হচ্ছে।

এ অবস্থায় প্রচণ্ড চাপের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে কয়েকটি অঙ্গরাজ্যের গভর্নর নতুন করে লকডাউন দিয়েছেন। এর আওতায় এ সমস্ত অঙ্গরাজ্যের রেস্টুরেন্ট এবং বার খোলা যাবে না।

ক্যালিফোর্নিয়া লস অ্যাঞ্জেলস শহর এখন আমেরিকার করোনা মহামারীর কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। লস অ্যাঞ্জেলেস কাউন্টির সমস্ত সমুদ্র সৈকত বন্ধ করে দেয়া হয়েছে। অন্যদিকে, অ্যারিজোনা অঙ্গরাজ্যের সমস্ত বার, জিম এবং মুভি থিয়েটার অন্তত ৩০ দিনের জন্য বন্ধ করা হয়েছে। এছাড়া কমপক্ষে ২০টি অঙ্গরাজ্য বন্ধ রাখা হয়েছে।

এদিকে, নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বলেছেন, করোনা ভাইরাসের মহামারী মোকাবেলার জন্য মার্কিন প্রশাসন যথেষ্ট ব্যবস্থা নিচ্ছে না। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ব্যবসাপ্রতিষ্ঠান উন্মুক্ত করার বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছিলেন সেটি আসলে আমেরিকার জন্য হিতে বিপরীত হয়েছে। -পার্সটুডে

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here