যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের জানাজার নামাজ পড়িয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি এক ইমাম। বাংলাদেশি আলেমের এমন সাহসী উদ্যোগের প্রশংসা করছেন স্থানীয় বাসিন্দারা।

এসময় এগিয়ে আসেন আন-নূর কালচারাল সেন্টার নিউইয়র্কের প্রিন্সিপাল মুফতি ইসমাইল। তিনি একে একে করোনা ভাইরাসে মৃত্যুবরণকারী ৪ বাংলাদেশীর জানাযা পড়ান।

শুক্রবারই নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে ৪ বাংলাদেশি মৃত্যুবরণ করেন। এদের মধ্যে জ্যাকসন হাইটস(খাবার বাড়ি) দারুল হিদায়া মসজিদের একজন মুয়াজ্জিনও ছিলেন।

এ প্রসঙ্গে বাংলাদেশি আলেম মুফতি ইসমাইল বলেন, ‘একজন আলেম হিসেবে মৃত মুসলমানের জানাজা পড়ানো আমার নৈতিক কর্তব্য। নিজের কর্তব্যবোধ থেকেই আমি জানাজা পড়িয়েছি। ভবিষ্যতেও আমি এই কর্তব্য পালন করে যাব। ইনশাআল্লাহ।’

রোববার আরও এক করোনায় মৃত্যুবরণকারীর জানাজা পড়াবেন বলেও জানান তিনি।

এ দিকে আন-নূর কালচারাল সেন্টার বাংলাদেশের নির্বাহী পরিচালক মুফতি সালমান জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের অনেকেই জানাজার নামাজ পড়াতে সাহস করেন না। বাংলাদেশেও ইতিমধ্যে কয়েকজনের জানাজা ছাড়া দাফন হয়েছে। বিষয়টি দুঃখজনক।

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হলে আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম মেনে তার জানাজার নামাজ আদায় করার ঘোষণা দিয়েছি।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here