বিশ্ব শান্তি ও কল্যাণ কামনায় আয়োজিত বিভিন্ন ইসলামি অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসছেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বংশধর ও ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা সায়্যিদ মাহমুদ মাদানী।

মঙ্গলবার রাজধানীর জহুরুল ইসলাম সিটিতে (আফতাবনগর) আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলুম (আফতার নগর মাদ্রাসার) ইসলাহী জোড়ে অংশ নেবেন তিনি।

এ ইসলাহি জোড়ে মাওলানা মাহমুদ মাদানীর পিতা ও ভারতের প্রখ্যাত আলেম মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানীর (রহ.) খলিফা ও দেশবরেণ্য আলেমরা অংশগ্রহণ করবেন।

আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলুমের প্রিন্সিপাল মুফতি মোহাম্মদ আলী দেশের ধর্মপ্রাণ মুসল্লি ও মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের এ ইসলাহি জোড়ে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন।

জানা যায়, মঙ্গলবার সকাল ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন মাওলানা সায়্যিদ মাহমুদ মাদানী। মঙ্গলবার সারাদিন আফতাবনগর মসজিদ-মাদরাসা কমপ্লেক্সে আয়োজিত ইসলাহী জোড়ে থাকবেন তিনি।

এদিন আসরের পর ভক্তদের সঙ্গে বিশেষ সাক্ষাৎ ও মাগরিবের পর আম বয়ান পেশ করবেন মাওলানা সায়্যিদ মাহমুদ মাদানী। বুধবার সুনামগঞ্জ আল হক পরিষদের উদ্যোগে আয়োজিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

প্রসঙ্গত, জমিয়তে উলামায়ে হিন্দ ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ পুরোনো প্লাটফর্ম। ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে এ সংগঠনটির জন্ম। উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে এ দলটির ব্যাপক অবদান রয়েছে।

মাওলানা মাহমুদ মাদানী ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রাণপুরুষ সাইয়্যেদ হুসাইন আহমদ মাদানীর দৌহিত্র ও সাইয়্যিদ আসআদ মাদানীর ছেলে।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here