হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমীর আল্লামা শাহ আহমদ শফী রহ. কে হত্যার অভিযোগ তুলে সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকসহ ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এ মামলাটি করেন আল্লামা আহমদ শফীর শ্যালক মোহাম্মদ মাঈন উদ্দীন।

এর আগে গতকাল ১৬ ডিসেম্বর একটি আলোচনা ও মতবিনিময় সভায় মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘আহমদ শফীর মৃত্যু স্বাভাবিক নয়।’ এসময় অস্বাভাবিকভাবে মৃত্যু হয়েছে উল্লেখ করে সরকারের কাছে বিচার বিভাগীয় তদন্তের দাবি করেন তিনি। তার এ দাবীর পরেই আজকে এ মামলা দায়ের করা হল।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- মাওলানা নাছির উদ্দিন মুনির, মীর ইদ্রিস, হাবিব উল্লাহ, আহসান উল্লাহ, আজিজুল হক ইসলামাবাদী, জাকারিয়া নোমান ফয়েজী, নুরুজ্জামান নোমানী, আব্দুল মতিন, মো. শহীদুল্লাহ প্রমুখ।

মামলায় বাদিসহ ৬ জনকে সাক্ষী করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বরে ১০৩ বছর বয়সে হেফজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমীর আল্লামা শাহ আহমদ শফি রহ. বার্ধক্যজনিত কারণে ঢাকার আজগর আলী হাসপাতালে ইন্তাকাল করেন।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here