বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।

মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলা হেফাজতে ইসলামের উদ্যোগে জেলার কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে মসজিদ রোড ও রাজবাড়ী সড়ক প্রদক্ষিণ করে।

হেফাজতে ইসলাম গাজীপুর জেলা শাখার সভাপতি মুফতি মাসুদুল করিমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মুফতি লেহাজ উদ্দিন ভূইয়া, মুফতি আতাউর রহমান, মুফতি আব্দুল মান্নান, মাওলানা ফজলুর রহমান, মুফতি নাসির উদ্দিন, মাওলানা মোখলেছুর রহমান, মাওলানা হাবিবুর রহমান মিয়াজী, মাওলানা আবু নাইম, মুফতি জুলফিকার হায়দার প্রমুখ।

সমাবেশে বক্তারা মহানবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রকাশের কারণে ফ্রান্সের প্রেসিডেন্টের বিচার এবং দেশে ফ্রান্সের সকল পণ্য বর্জনের দাবি জানান।

উল্লেখ্য, এই মাসের শুরুতে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ইসলামকে ‘সঙ্কটাপন্ন ধর্ম’ হিসেবে মন্তব্য করেন এবং ফ্রান্সে ‘ইসলামি বিচ্ছিন্নতাবাদ’ দমন করতে ১৯০৫ সালের একটি আইনকে নতুন করে ফিরিয়ে আনার ঘোষণা দেন বলে কাতার-ভিত্তিক আল জাজিরা জানিয়েছে।

ফরাসি প্রেসিডেন্টের এই অবস্থানের প্রতিবাদে আরব উপসাগরীয় অঞ্চলসহ মুসলিম বিশ্বের বিভিন্ন দেশে ফ্রান্সের পণ্য বর্জনের হিড়িক পড়ে গেছে। অনেক খ্যাতনামা চেইন শপসহ ব্যবসা প্রতিষ্ঠান ফরাসি পণ্য বিক্রি বন্ধ করে দিয়েছে।

শুক্রবার এক বিবৃতিতে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) নবী হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্মের প্রতীকগুলো অবমাননা করে মুসলমানদের অনুভূতিতে ধারাবাহিক আক্রমণের তীব্র নিন্দা জানিয়েছে।

জেদ্দা ভিত্তিক সংগঠনের সচিবালয় এক বিবৃতিতে বলছে, রাজনৈতিক উদ্দেশ্য সাধন করতে ফরাসি সরকারের দায়িত্বশীল কিছু ব্যক্তিদের বক্তব্য সবার মধ্যে উদ্বেগ তৈরি করেছে, যা মুসলিমদের সাথে ফ্রান্সের সম্পর্ক বিনষ্ট করবে এবং দলীয় স্বার্থ উদ্ধারের জন্য সবার মধ্যে ঘৃণ্য মনোভাব ছড়িয়ে দেবে।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here