রাষ্ট্রীয় সহায়তায় ফ্রান্সের রাস্তার দেয়ালে দেয়ালে রাসূল সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন জামিয়া ইসলামিয়া আজীজুল উলূম বাবুনগর মাদরাসার মুহতামীম মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট এম্যানুয়েল ম্যাক্রোঁর ইসলাম সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ লাগামহীন বক্তব্য ও মহানবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের মতো যে স্পর্ধা দেখিয়েছে তা অনতিবিলম্বে বন্ধ করে বিশ্বের মুসলিমদের কাছে ক্ষমা চাইতে হবে এবং রাসুল সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর অবমাননাকর কার্টুন প্রদর্শনের মতো জঘন্য অপরাধে যারা লিপ্ত তাদেরকে মৃত্যুদন্ডের মাধ্যমে শাস্তি দিতে হবে।

রোববার (২৫ অক্টোবর) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বলেন, মুসলিম অধ্যুষিত দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে অনতিবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সাথে সকল ধরনের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে এবং ফ্রান্সের সকল পণ্য রাষ্ট্রীয়ভাবে বর্জনের ঘোষণা দিতে হবে। এটা দেশের প্রতিটি মুসলমানদের প্রাণের দাবী। অন্যথায় বিশ্ব মুসলিমের জীবনের চেয়েও প্রিয় মহানবী সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে দেশের ৯০ ভাগ মুসলমানদের কলিজায় যে আগুন জ্বালিয়েছে তার সামান্য বহিঃপ্রকাশ ঘটলে ফ্রান্সের দূতাবাস জ্বালিয়ে-পুড়িয়ে অঙ্গার করে দিবে।

দেশের সকল মুসলমানদের উদ্দেশ্যে মাওলানা শাহ মুহিব্বুল্লাহ বলেন, আপনারা স্বস্থান হতে নিজ নিজ উদ্যোগে সামর্থ্যের সর্বোচ্চ প্রতিবাদী হয়ে উঠুন। নবী সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ইজ্জত রক্ষায় জীবন দিতে সর্বদাই প্রস্তুত থাকুন।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here