ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মুহাম্মদ আছাদুজ্জামান মিয়া বলেছেন, ১০ মহররম তাজিয়া মিছিলে প্রবেশের সময় দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, প্রেশারকুকার, টিফিনকারি ও ব্যাগ বহন নিষিদ্ধ। একই সঙ্গে মিছিলে আতশবাজি ও পটকা ফাটানো নিষিদ্ধ করা হয়েছে। মিছিলে ঢাকঢোল, বাদ্যযন্ত্র, উচ্চ শব্দে সাউন্ডবক্স বাজানো যাবে না।

মঙ্গলবার বেলা ১১টায় ডিএমপি আয়োজিত রাজধানীর পুরান ঢাকার হোসেনি দালানে নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, পবিত্র আশুরা উপলক্ষে রাজধানীর নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে কয়েক স্তরের নিরাপাত্তাবলয় গড়ে তোলা হয়েছে পুলিশের পক্ষ থেকে। কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াত বোম ডিসপোজাল ইউনিট, ক্রাইম সিনসহ গোয়েন্দা পুলিশ কাজ করবে সেদিন।

তিনি আরও বলেন, মিছিলে ১২ ফুটের বেশি উচ্চতার নিশান ব্যবহার করা যাবে না। মিছিলে বাইরে থেকে কাউকে ঢুকতে দেয়া হবে না। মিছিলের শুরু থেকে থাকতে হবে, মাঝখান থেকে কাউকে ঢুকতে দেয়া হবে না।

তবে পুরান ঢাকার সচেতন মুসলিমরা মনে করেন, মিছিলটিই বন্ধ করে দেয়া দরকার। কারণ এটি একটি অনর্থক কাজ। ইসলামের সাথে এর কোন সম্পর্ক নেই।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here