করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সরকার ঘোষিত চলমান ছুটি আরও ৫ দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী ৯ তারিখ পর্যন্ত ছুটি বেড়েছে। তবে ১০ ও ১১ তারিখ সাপ্তাহিক ছুটি হওয়ায় অফিস খুলবে ১২ এপ্রিল।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তো সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। আমরা আজকের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করব। আগামী ৫ এপ্রিল থেকে ৯ তারিখ পর্যন্ত সাধারণ ছুটি থাকবে, আর ১০ ও ১১ তারিখ সাপ্তাহিক ছুটি। সুতরাং ১২ এপ্রিল অফিস খুলবে।

এরআগে সকালে গণভবন থেকে জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এ সময় তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে আমরা ছুটি দিয়েছিলাম। হয়তো আরো কয়েকদিন একটু বাড়াতে হতে পারে। কারণ যারা গ্রামে চলে গেছেন, সেখানে যেন এ রোগের প্রাদুর্ভাব দেখা না দেয়। সেই সময়টা হিসেব করে আমরা ১২ দিনের ছুটি দিয়েছিলাম। এটা ১৪ দিন পর্যন্ত হতে পারে। ২৬ মার্চ থেকে ছুটি ছিলো ৪ এপ্রিল পর্যন্ত। এটা ৯ এপ্রিল পর্যন্ত হতে পারে। ছুটিটা সীমিত আকারে বাড়াতে হবে। পাশাপাশি সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে হবে।

প্রসঙ্গত  গত ২৪ মার্চ সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রধানমন্ত্রী ঘোষিত ১০ দিন ছুটিসহ দশটি সিদ্ধান্তের কথা জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, আগামী ২৬ মার্চের সরকারি ছুটি এবং ২৭ থেকে ২৮ মার্চের সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটির দিন এই বন্ধের সঙ্গে সংযুক্ত থাকবে।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here